কোমর ব্যথা কমায় লবণ ও জলপাইয়ের তেল

কোমর ব্যথা, ঘাড় ব্যথা বা হাঁটু ব্যথা হওয়াটা অস্বাভাবিক কিছু নয়। কিন্তু এসব ব্যথা দীর্ঘমেয়াদি চলতে থাকলে দৈনন্দিন কাজ বেশ ব্যাহত হয়। এ ধরনের ব্যথা উপশমে লবণ ও জলপাইয়ের তেলের মিশ্রণ ব্যবহার করে দেখতে পারেন। লবণের মধ্যে রয়েছে পটাশিয়াম ও ম্যাগনেশিয়ামের মতো মিনারেল।

এটি চাপ কমায় এবং শরীরের ক্যালসিয়ামের ভারসাম্য বজায় রাখে। এটি হাড়কে শক্ত করে এবং ব্যথাকে প্রশমিত করে। অন্যদিকে জলপাইয়ের তেলের মধ্যে রয়েছে অলিওক্যানথাল। এই উপাদান প্রদাহ কমিয়ে ব্যথা উপশমে কাজ করে।

এই মিশ্রণ তৈরি করতে ১০ টেবিল চামচ ভালোমানের লবণ এবং ১২ থেকে ১৫ চা চামচ জলপাইয়ের তেল নিন। এ দুটি একসঙ্গে মিশিয়ে একটি বোতলের মধ্যে রাখুন। বোতলের মুখ ভালোভাবে আটকে দিন। স্বাভাবিক তাপমাত্রায় মিশ্রণটি দু’দিন রাখুন। এতে মিশ্রণটি ব্যবহারের জন্য উপযুক্ত হবে। সকালে ঘুম থেকে উঠে আক্রান্ত স্থানে মাখুন। ধীরে ধীরে দুই-তিন মিনিট থেকে শুরু করে ২০ মিনিট পর্যন্ত মাখুন। এরপর পরিষ্কার তোয়ালে দিয়ে জায়গাটি ঢেকে দিন। মিশ্রণ ব্যবহারের পর র্যাশ হচ্ছে মনে হলে বেবি পাউডার লাগান। মিশ্রণটি ১০ থেকে ১৫ দিন ব্যবহারে ব্যথা অনেকটাই কমে যাবে। -বোল্ডস্কাই।

Reviews
x